বৃষ্টি এলো বৃষ্টি
- মুস্তাকিম বিল্লাহ্ ২০-০৪-২০২৪

বৃষ্টি এলো বৃষ্টি !
ঘটলো নতুন সৃষ্টি
বৃষ্টি এলো বনে, জাগলো আমার দৃষ্টি।

পথিক মনে গগন কোণে ঢাকল রোদের দৃষ্টি
সকাল সাঁঝে কাজের মাঝে নামলো নূতন বৃষ্টি ;
শিমুল শাঁখে ডাহুক ডাকে গহীন বনের ফাঁকে
মাঠের ছেলে নদীর জেলে ছুটছে নীরের বাঁকে।

বৃষ্টি এলো বৃষ্টি,
ঘুচল মনের কৃষ্টি,
বৃষ্টি নামে বৃষ্টি জল ধারার সৃষ্টি।

গায়ের সখা তরুর লতা পেল তারি সজীবতা
কঠিন ভূমি আকাশ চুমি রসে ভরি নীরবতা ;
নদীর বারি উঠলো ভরি গেলো পুরি জলধারা
সাগর পাড়ে জোয়ার তারি আসি ফিরে ঢেউহারা।

বৃষ্টি এলো বৃষ্টি
ভাংল বাঁধন দৃষ্টি,
বৃষ্টি তাঁরি মনে লাগলো আমার মিষ্টি।

শহর পথে বাতাস বহে থামল তাদের কাজ
সকল ভাবে আপন মনে ভিজবো সবাই আজ ;
পথে ছেলে পথে ভিজে তাকাই তাহার দিক
নিজের ভেজা রইল পড়ে ভাবছি এটাই ঠিক।

বৃষ্টি এলো বৃষ্টি !
সুধু,ঘরের কোণে অবুঝ মনে ফেলাই বাহির দৃষ্টি।

রচনাকালঃ- ২৪ এপ্রিল ২০১৮

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।