সময়ের চালচিত্র
- নিগার সুলতানা রুমি ২০-০৪-২০২৪

তখন প্রতিক্ষাদের মধ্যরাত্তির,
চাঁদের ভরা যৌবন চলে,
অমাবশ্যা বহুদূরে
মেঘমুক্ত আকাশ
প্রেমিকার দু'চোখে
হাজারো নীল লাল স্বপ্ন,
বিষাদের ছায়া ছিল না কোথাও;
তবু দমকা হাওয়ায়
উড়ে এলো উদ্ভ্রান্ত মেঘ,
খড়কুটো হয়ে ভাসল কাকের বাসা,
জলে ভিজে চুপচুপে হয়ে গেলো
এক সদ্য প্রেমে পড়া তরুণী!

আশঙ্কায় আশঙ্কায় যে দূরে ছিল এতটা কাল
তার জন্য রাত পেরোলেই দাঁড়িয়ে আছে
এক সব হারানোর সকাল!

০৭/০৩/২০১৮

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।