তুচ্ছ সকাল
- নিগার সুলতানা রুমি ২৫-০৪-২০২৪

মেঘ মেঘ এক সকালে
খুব ঘুমে হয় ভোর,
ঘুম ভেঙে হাত বাড়ালে
স্পর্শ পাই যে তোর!

আমিও ছিলাম জমাট শিলা
তুই ছিলি উষ্ণ হাওয়ার মেঘ,
আমাকে খুব গলিয়ে দিল
তোর আন্তরিক আবেগ!

ভুলেও ভাবিনি এভাবেই হবে
তোর সাথে এত চেনা জানা,
তোর সাথে বাঁধার পাহাড়
পেরোতে নেই আর মানা!

ফাগুন হাওয়ায় ডাক দিয়েছে
তেপান্তরের মাঠ,
তোর হৃদয়ে ছড়িয়ে বসা
আমার রাজপাট।

নির্মোহ খুব ছিলাম আমি
এই এতটা কাল,
এখন হঠাৎ তোকে ছাড়া
তুচ্ছ আমার প্রত্যেক সকাল!

১৪/০৩/২০১৮

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।