আজ তোমার মন ভালো নেই
- মাসুদ রানা সাব্বির - কবিতা ২৯-০৩-২০২৪

জানি, আজ তোমার মন ভালো নেই
তাইতো আকাশ আজ ঘোর কালো অন্ধকার
ফিরে ফিরে স্মৃতি গুলি দেখছো বুঝি বারেবার!
তোমার ভালো থাকা না থাকার উপর আমার ভালোটা যে নির্ভর
তুমি ধৈর্য্য হারাও যখন আমি তদ্রুপ হারাই সবর
চোখ খোলা তবু চোখ বুজে আছি কেউ তা দেখেও না, কেউ নেয় না খবর
তুমি ভালো না থাকলে আশা আমার নিরাশার মেঘে হারিয়ে ফেলি অবসাদে;
আমার ওষ্ঠে লাগে না কোনো প্রিয় স্বাদে।

মন ভালো নেই আজ তোমার
বিকেল বেলায় একলা একলা ছাদে বুঝি ঘুরো
একলা একলা পথে মন আকাশে বুঝি উড়ো
আমিও ভালো থাকি না যদি তুমি না থাকো ভালো
কিছুই খুঁজে পাই না, চোখে দেখি না আলো।
চিন্তার ভাঁজ পড়ে চোখেমুখে
কতো কথা যা ভাবিনা তাই শুনি লোকেমুখে
আশার আলো খুঁজে ফিরি
মন ফুলের ভিতরে, বীজের ভিতরে, রাতের ঝোনাকির আলোর ভিতরে!
তুমি ভালো না থাকলে বলো আমি ভালো থাকি কি করে?

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।