মৃত্যুর অপেক্ষায়
- মাসুদ রানা সাব্বির - কবিতা ২৫-০৪-২০২৪

কবরের আশেপাশে অভুক্ত শেয়ালেরা ঘুরঘুর করে
তীক্ষ্ণ ঠোঁটে অভুক্ত উদরে চেয়ে থাকে কখন মৃতের দেহের স্বাদ নেবে
দেহটাকে ছিঁড়ে ছিঁড়ে খাবে!
চারিপাশে বিকট আওয়াজের শব্দ
মনেতে প্রবল যুদ্ধ,
আমি অপেক্ষায় থাকি মাটিতে ঢলে পড়ার
প্রবল ইচ্ছে মৃত্যুর স্বাদ নেবার
আমার ঘুম নেই
স্বপ্ন নেই
আপনজন নেই
একজন যে আপনজন ছিলো সে মৃতের স্বাদ নিয়ে এখন পরপারে
জীবনের উল্লাস ফুরিয়ে গেছে দিনের আলো নিভে যাবার সাথে সাথে ।
অপেক্ষা আমার নিঃশ্বাস থেমে যাওয়ার
বন্ধ হোক হৃদয়ের স্পন্দন,
আমি জানি আমাকে বোঝার মতো অবশিষ্ট কেউ নেই
তাই মৃত্যই একমাত্র সমাধান!!
আমি জানি ছোঁবে না কেউ আমার মরা দেহটাকে,
লোক দেখানো মায়াকান্নায় কেউ হয়তো কাঁদবে
কেউ কেউ আফসোস করবে দিন কয়েক
ওদিকে রাতের আঁধারে রক্তাক্ত দেহ ছিঁড়ে খাবে অভুক্ত শেয়ালগুলো।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।