চকবাজার ট্রাজেডি
- হাবিব রাশেদ ১৮-০৪-২০২৪

#চকবাজার ভয়াবহ অগ্নিকান্ডর উপর লিখা...

চকবাজার ট্রাজেডি
হাবিব রাশেদ
______________________

কারো ছিলো না জানা,
আগুনের দাবানলে মৃত্যু দিবে হানা।
কত জীবনের হয়ে গেলো ইতি টানা।
মৃত্যু শুনে না কোন মানা।

আগুনে জ্বলে পুড়ে ছাই,
বাঁচার জন্য করেছে কত যে লড়াই।
এদিক ওদিক খুঁজেছে পরিত্রাণের ঠাঁই।
কোথাও একটু যে খালি নাই।

হাজার মিনতি আর চিৎকার,
সাধ্যের বাহিরে ছিলো ওপারে যাওয়ার।
চারিধারে শুধু বাঁচাও বলে বারংবার।
সহ্যশক্তি যে নাই আর।

মানুষের ঢল নামে শত,
স্বজনের আহাজারি কান্নার চিৎকার কত।
গুমরে কেঁদে, বুকে বেঁধেছে শোকের ক্ষত।
আপন জনকে খুঁজে অবিরত।

আগুনে দেহ ঝলসে গেছে,
মা কেঁদে বলে, আমার খোকা বেঁচে আছে।
জ্বলে পুড়ে আগুনে, সবি দিয়েছে মুছে।
ছুটে যায় লাশের কাছে।

নেমেছে আঁধার চকবাজারে,
পুরো দেশ যেনো ভাসে শোকের সাগরে।
প্রিয়জন হারানোর ব্যাথা বয় তাদের ঘরে।
নিহত, আহত সহ শোকার্ত পরিবারের জন্য,
দোয়া করি খোদার তরে।
__________________________
রচনা কাল- ২২/০২/২০১৯ ইং

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

faizbd1
২৩-০২-২০১৯ ১২:৫৬ মিঃ

ভালো লিখেছেন কবি ।