অনুভূতির অশ্রু
- শান্ত চৌধুরী ২৯-০৩-২০২৪

অনুভূতির অশ্রু
___ শান্ত চৌধুরী


এই নির্মলা অনুভূতি
জেগে থাকা নিশাচর।
অনন্ত প্রান্তর
সীমাহীন প্রাচীর।
তুমি কি দেখেছো
হৃদয়ে রক্তক্ষরণ।
তুমি কি দেখেছো
অনুরাগে ঝরে অশ্রুজল।


অকারণ অভিমানে
দূরের পথে করে সন্ধি।
বেদনার বালুচরে
আজ আমি বন্দী।
তবে কেন আমাকেই
করতে হবে প্রায়শ্চিত্ত।
তবে কেন অনাদরে
ডুবে যাবে বেলা।


নির্মম এক অন্ধকারে
নিমজ্জিত স্বপ্নের শবদেহ।
নাগরিক অধিকার নেই
নেই আশার আলো।
ভালোবাসেনা কেউ
ভালোবাসার কেউ নেই।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।