নিষিদ্ধ শহর
- শান্ত চৌধুরী ২৯-০৩-২০২৪

নিষিদ্ধ শহর
- শান্ত চৌধুরী

নিষিদ্ধ শহর


নিষিদ্ধ শহরে
কোন সভ্যতা নেই
কোন মানবতা নেই
কোন ভালোবাসা নেই।


অথচ জীবনের প্রয়োজনে
এই শহরে যুগ-যুগান্তরের আবাস গড়ে।
বুনিয়াদ মাতাল তিলোত্তমা ডুবে যায়
উষ্ণতা খোঁজে নারীর দেহে।


নিয়ন আলোয় নেমে আঁশে
স্বর্গের স্পর্শ।
মহাজন নৈমিত্তিক উচ্ছ্বাসে
এলোমেলো বকে যায়।


কালের ঘড়ি টিং টিং সময়ে
ছুটে চলে আপন ঠিকানায়।
বাস্তবতায় ডুবে যায় নগর
অনন্তের পথে সীমাহীন গন্তব্যে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।