তুমি চাইলে আসতে পারবে সেদিন
- মাসুদ রানা সাব্বির - কবিতা ২৫-০৪-২০২৪

তুমি হয়তো চাইলেই আসতে পারবে সেদিন
অনেকেই হয়তো থাকবে একমাত্র তুমি ব্যতীত
মেঘ মাখা রোদ,
রোদ পোড়া নিঃসঙ্গতা,
ঘাম ভেজা ভ্যাপসা দুপুর,
এসবে অতিষ্ঠ তুমি হয়তো না আসার বাহানা হিসেবে নেবে
আমি হয়তো মনে মনে ভাববো- তুমি কিন্তু চাইলেই আসতে পারতে এক নজর দেখতে।
মৌসুমি বাতাসের ঘায়ে অতীতটা না হয় নাইবা লেপে দিতেম আমি
বালিদের স্মৃতিকথা তোমার আকাশে না হয় নাইবা উড়িয়ে দিতাম সেদিনটাতে!!
তুমি কিন্তু আসতে পারবে চাইলেই সেদিন
বাতাসে তোমার আগমনী গান ভাসিয়ে দিতাম যদি তোমার আসার খবর পেতাম!!
ঘূর্ণিবায়ুর চুমুতে উদ্বাহু ঢেউ মালা গেঁথে দিতাম যদি শুধু একটু শোনতে পেতাম তুমি আসবে।
আমি অপেক্ষা করবো ,
প্রার্থনা করবো যাতে তুমি আসতে পারো,
কিন্তু তুমি আসবে না এও জানি
তুমি কিন্তু আসতে পারবে চাইলেই সেদিন
কিন্তু তুমি আসবে না এও জানি আমি খুব করে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।