আজ ভালোবাসার দিন
- মাসুদ রানা সাব্বির - কবিতা ২৯-০৩-২০২৪

স্রোতের তালে তালে
কখনো খেয়ালে বা বেখেয়ালে
এ কূল হতে সুদূর সীমান্তের মাঝে তোমাকেই খুঁজি
আজ ভালোবাসার দিন, এই তুমি কাছে এলে বুঝি
গাঙচিল আর গাঙশালিকের ডানায় ভর করে
ভেসে উঠে ভালোবাসার দিনগুলির চিত্রপট,
বর্নালীর সব রঙে
পাখা মেলে ঘুরে ফিরে স্বপ্নেরা ঝাকেঝাকে!
নিঝুম নিশানায়, নিগূঢ় রহস্যময়তায় তোমাকে ঘীরে স্বপ্নের ঠিকানায়
শীতল সন্ধ্যা নামে,
উদাসিনী মাতাল হাওয়ায়
এই বুঝি বদলে যাবে দৃশ্যপট
তোমায় কাছে পেলে
নিভু নিভু আলোয় হঠাৎ ভেসে উঠবে স্থায়ী আলোর খেলা
জমবে ভীষণ মনের মেলা।
ভালোবাসার তরঙ্গের উচ্চঘরের উচ্চতার সীমানা বুঝি সীমাহীন
আজই বুঝি মিটে যাবে চিরদিনের মতো এমন দুর্দিন
আজ শুধু ভালোবাসার দিন!!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।