আমি
- মাসুদ রানা সাব্বির - কবিতা ২৫-০৪-২০২৪

আমি আধুনিক যুগের তোমাদের মতো নই,
যদিও দেখতে অনেকটাই তোমাদের মতোও হই।
তবে ব্যাক্তিত্ব রক্ষার্থে মাঝেমাঝে হয়তো তোমাদের সাথে কিছুটা তাল মিলিয়ে চলি,
শুনি বেশী, কথা একটু কম বলি।
কারো মুখাপেক্ষী হয়ে বাকবিতণ্ডার ধার ধারিনা,
নিজের খেয়ে পরনিন্দায় মেতে থাকি না।
তবে নির্বোধের কান্ডজ্ঞানহীনতা দেখে নিশ্চুপ হাসি ক্ষণেক,
তোমাদের মতো চাপাবাজিতে দক্ষতা নেই অনেক।
কারো ছন্দপতনে উচ্ছসিত হই না দ্বিগুণে,
হুটহাট করেই জ্বলিনা তেলে বেগুণে।
না পাওয়ার গ্লানি আমাকে আড়ষ্টভাবে জড়িয়ে ফেলে না বেগতিকে,
আমি সহিষ্ণুতার শেকলে বাঁধি নিজেকে।
স্বল্পবিদ্যার গাফোলতিতে আত্মতৃপ্তির ঢেকুর তুলি না,
আমি সহজে কারো আত্মত্যাগ ভুলি না।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।