বাবা, কতোদিন দেখি না তোমায়
- মাসুদ রানা সাব্বির - কবিতা ১৯-০৪-২০২৪

আগের মতোই উঠে সূর্য্য পূবে
পশ্চিমেতেই যায় আবার ডুবে,
দেখেছি বাবা তোমায় সেই যে কবে!!!
আজো উঠে চাঁদ ঐ দূর আকাশে পরম মায়ায়,
বেঁচে ছিলাম বাবা তোমারই ছায়ায়
বাবা, আজ কতোদিন হয়ে গেলো দেখি না তোমায়।
আজো সন্ধ্যের পাখীরা ফিরে যায় নীড়ে,
শুধু তুমি অন্যদিনগুলির মতো আর আসো না ফিরে!!
আসমান জুড়ে মেঘের ডাকে
পাখী উড়ে ঝাঁকে ঝাঁকে,
তোমায় কতো ডাকি বাবা, জবাব দাও না আর আমার ডাকে!!
জানিনা প্রিয় বাবা আজ কোথায় থাকে।

রাতের শেষে দিন আসে,
ভোরের আলোয় সূর্য্য হাসে
তুমি ছাড়া সবাই আমার দেখো আছে আশেপাশে।

হঠাৎ বৃষ্টির আনাঘোনা,
বাইরে যেতে করতে মানা
চোখের জলে ভাসছে স্মৃতি,
বড় করেছো দিয়ে প্রীতি।
আজো রোজ হচ্ছে প্রখর রোদের দুপুর
জানিনা প্রিয় বাবাটা আজ কোন সে সূদুর ?
অনেক বড় হবে তুমি বলেছিলে আমায়!!
কি করে ভুলিবো তোমায়!!
চোখের জল বাঁধ মানে না
তুমি কোথায় নেই ঠিকানা
বাবা, কতোদিন হয়ে গেলো দেখিনা তোমায়!!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।