ভুল ছিলো
- মাসুদ রানা সাব্বির - কবিতা ১৯-০৪-২০২৪

ভুল ছিলো বলতে পারো সবই
খানিকটা বাড়াবাড়িও ছিলো!
তুচ্ছ হাসির মোহে
জায়গা দিয়েছিলাম হৃদয়ে!
মিষ্টি বিকেলের ন্যায় ঝকঝকে ছিল তার হাঁসি
স্বপ্নজগতে প্রায়ই হাত ধরে বলতো
“আমার জন্য একটা কবিতা লিখে দিবে?”
কতো বোকা আমি তার জন্যে বাস্তবেই কবিতা লিখে ফেলি!!
খানিকটা দোষী মনে হয় নিজেকে-
পুরনো ডাইরি থেকে অনেকগুলি কবিতা শুনিয়ে দিতে ইচ্ছে করে
পরক্ষণে ভাবি পুরনো ডাইরি গুলি যে সব হারিয়ে গেছে।
সত্যি করে বলতে গেলে আমার কবিতার প্রতিটি অক্ষরে-
লেখার প্রতিটি অনুপ্রেরণায়-
কলমের কালির প্রতিটি বিন্দুতে-
ডাইরির প্রতিটি পৃষ্ঠায় পৃষ্ঠায়-
আমি তারই নামে ছন্দ খুঁজে পাই!
আমি পুরো পৃষ্ঠকে অন্ধকারে ধুলোসাৎ করে দিতে পারি
অস্তিত্বের কাছে মেনে নিতে পারি হার-
সত্যি মিথ্যের বিভেদ ভুলে যেতে পারি
নির্জনতায় নিজেকে পুষে নিতে পারি খুব
সব কিছুই মেনে নিতে পারি অবলীলায়
শুধু তাকে নিয়ে ভাবনা থাকবেনা আমার লেখায়, কবিতায়
তা কি করে মেনে নেবো?

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।