পনর আগষ্ট পচাত্তর স্মরণে
- আলহাজ্ব অধ্যক্ষ মোঃ শাহজাহান ২৯-০৩-২০২৪

সপরিবারে বঙ্গবন্ধুকে হারিয়ে বাংলায় শোক বেদনার হাতছানি,
প্রধানমন্ত্রী শেখহাসিনা দূর করবেন মোদের হতাশা দুঃখ গ্লানি।
নরপশুদের নির্মম নিষ্ঠুর হত্যাযজ্ঞে হঠাৎ বাংলাদেশ হলো শ্বশান,
বাঙ্গালীজাতি বেদনায় কাঁদছে অহরহ খুঁজছে শান্তির চির সমাধান।
প্রধানমন্ত্রী শেখহাসিনা প্রাণে বেঁচে গেলেন আল্লাহর করুনার দান,
বাঙ্গালীজাতি ফিরে পাবে হয়ত আবার শোক দুঃখ মুচ্ছনার পরিত্রান।
বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা দেশপ্রেমে নবোউদ্যমে ফিরে এলেন,
বাংলার মানুষ শান্তিতে আবারো হৃদয়ে বল ভরশা সাহস পেলেন।
বিংশ শতাব্দীর স্বৈর শাসকদের বিদায়ের ঘন্টা যখন বেজে গেল,
রাষ্ট্রীয় ক্ষমতায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার শুভ বিজয় নিশ্চিত হল।
পনরই আগষ্ট পচাত্তরের বর্বরতম হত্যা মিশন রাষ্ট্রদ্রোহ অপরাধ,
বিচারের কাঠগড়ায় দাঁড়াতে হলো খুনী চক্রের জঘন্য সব জল্লাদ।
আদালতের রায়ে বঙ্গবন্ধুর আত্মস্বীকৃত খুনিদের ফাঁসির দন্ড হল,
বাংলাদেশের গণমানুষ খুশি আনন্দে কলঙ্ক থেকে চির মুক্তি পেল।
পনরই আগষ্ট বাংলাদেশের রাষ্ট্রীয় দুঃখ বেদনা পরম শোকের দিন,
জাতির পিতা বঙ্গবন্ধুর সমাধিতে স্মরণ করি তাঁর ত্যাগ সাধনার ঋৃণ

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।