জোছনায় সিক্ত রাত
- শান্ত চৌধুরী ২০-০৪-২০২৪

জোছনায় সিক্ত রাত
_____ শান্ত চৌধুরী


জোছনায় মাখা চাঁদনী রাত
আকাশে মেঘের ভেলা
উড়ে উড়ে, দক্ষিণা হাওয়া
বিনম্র আঙ্গিনা।
ঝিলের জলে ছোট ছোট ঢেউ
শাপলা ফুলের মৃদু গন্ধ
দু'একটি জোনাকি, সবুজ
ধানের শীষ ছুঁয়ে
উড়ে চলে যায় নির্ভাবনায়।
মিটিমিটি রাত জাগা তারা
পাহারা দেয় আমাকে
একাকী জোছনায় ভিজে
নির্ঘুম রাত জাগা।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।