১২টি বসন্তের রাগ
- শৈবাল শিশির ২০-০৪-২০২৪

খিদে বাড়ছে
মেঘ তোমাকে ছুঁবার ।।

জানি, পৌঁছাবেনা এ আমার কথামালা
নিছকই তো আবেগ, তাই নাহ?
মেঘ!

গুড়ো গুড়ো রংধনু আর কথামালার
খুনসুটি গুলো মনে পরে!
আজ আবারও ভায়োলিনের সুরে মূর্ছা গেলাম
সময়ে প্রিয় হয়ে ওঠা করুণ সুরে।

সেদিন ঐ বিলটার পাড়ে বসে ছিলাম অনেকক্ষণ
আমার প্রিয় আরাম কেদারাটায়
আম গাছের শিকড়টায়
সেই শিকড়টায় !
লাল টুকটুকে কতশত পদ্ম ফুটেছিল
সেই দুপুরবেলায় অসম্ভব রকমের ইচ্ছে হচ্ছিলো
ডাটাসুদ্ধ একগুচ্ছ লাল পদ্ম হাতে দিয়ে বলি
আমাকে একবার ছুঁয়ে দাও!
কিন্তু যে পদ্মের আড়ালে মেঘ
১২টি বসন্তের রাগ-অভিমান নিয়ে
চির-স্থির শায়িত
গোটা কতক পদ্মে কি তার
রাগ-অভিমান ভাঙ্গবে?

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 2টি মন্তব্য এসেছে।

soibal_shishir
০৬-০৯-২০১৯ ১১:১৬ মিঃ

SAKIL
২১-০৬-২০১৯ ১৫:২৬ মিঃ

So sad..!