মুক্তির স্বাদ
- সিদ্ধেশ্বর ২৫-০৪-২০২৪

আমার মৃত্যুর সময় যদি বৃষ্টি পড়ে
তাহলে আমার মৃতদেহটাকে কেউ
বৃষ্টিতে ধুঁয়ে নিও,
শেষ গোসল ওভাবেই হোক,
ওই দেহের হয়তো ওইটাই
শেষ ইচ্ছা ছিলো!
আর পারলে এপিটাফে লিখে দিও,
'বৃষ্টির জলে সিক্ত আমার পবিত্র মৃতদেহ,
সকল পাপ ধুয়ে এবার বিদায় নিচ্ছে
শান্তিতে এই চিরমুক্তির স্বাদ নেয়না যেন কেহ!'

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।