কথা তো এমনি হয়
- শ্রাবণ আহমেদ - বিষাদের দেশে সখ্যতা ২৬-০৪-২০২৪

কথা তো এমনি হয়
কথায় কথা হয়
বালিকা কথা তো এমনি হয়
কথায় নড়েচড়ে বসে তোমার ঠোঁট
ঠোঁটের ভাজে ভেজা বৃষ্টির মতো
মুগ্ধতা
কথায় হয় তোমার অভিধান
খন্ড খন্ড মেঘে জড়ো হয়
তোমার উপমা
বালিকা কথায় পাই তোমার
অনন্ত অক্ষর
দূর থেকে অক্ষরে অক্ষরে দূরত্ব
বাড়িয়ে নেওয়া অনন্ত অক্ষর
আবার সন্ধ্যার স্তব্ধতা কে
কাটিয়ে মুখরিত হতে ফের কথা হয়
পরিচয় হয়, উত্তাল প্রেমে যুগলবন্দী
ঘোর শত্রু ও হয়ে উঠে
প্রবল পবিত্র মিত্র
কথায় হয় আমাদের নির্বাচিত উপন্যাস
বালিকা তার পাতায় পাতায়
সে কি প্রেম!
তরুণীর উচ্ছল কলরবে
সে কি প্রেম
কথায় অশান্তি হয় বটে-
তবুও হয় ভালোবাসা
একাকিত্বে কথা হয়
খোলা দখিন দুয়ারে অভিমান মুখ
লাল রঙে দিনপঞ্জিতে জ্বলজ্বল
বালিকার অভিমানে কথা হয়
কথায় হয় যন্ত্রণা
যন্ত্রণায় যারা মাঝরাতে
মোম জ্বালে
জীবনে জাগিবার কথা হয়

কথা তো এমনি হয়
কথায় কথা হয়
বালিকা কথা তো এমনি হয়

.........

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।