একুশের রাতে
- Farid Hasan ২৯-০৩-২০২৪

১।
যথারীতি এলেন মধ্যরাতে
অতিগুরুত্ববানেরা, শহিদ মিনারে ;
অদূরে শত শত ইংরেজি সাইনবোর্ডে
বাংলা জ্বলছে ,
ক্লাইভের ভাষা উচ্চওষ্টে প্লেটে পেপারে
পুঁজির পাশা পোশাকে পাঠে পানে ।

শ্রমজীবী পরে আছে বাঙলা নিয়ে হৃদে
পোশাককনে মোবাইলে মায়ের মুখে বাংলা শোনে ।

২।
মধ্যরাতে সত্তর জনে অনলে পোড়ে
নগর ভবন পূর্ববৎ রসায়নে ,
চুপচাপ পোড়া চক চড়ূই চাপালতা
আর শামসুর রাহমানের দুখিনী বর্ণমালা ।


২১। ০২। ১৯

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।