ইলিশ ধরা বন্ধ
- আসাদউজ্জামান খান ২৯-০৩-২০২৪

ইলিশ ধরা বন্ধ
আসাদউজ্জামান খান
================
ইলিশ ধরা বন্ধ
উপার্জন টা অন্ধ
জেলের সময় মন্দ!

কেমনে চলবে সংসার?
পায় না কোনো উপহার!
ভাবে জেলে বারেবার।

গোপন করে যায় জলে,
অল্প কিছু মাছ পেলে
জেলের দিন টা যায় চলে

জেলেরাও অসহয়
ইলিশ বেচে তাঁরা খায়;
জীবন যুদ্ধ করে জয়।

লেখা...০৪-০৩-২০১৯
প্রকাশ... ০৬-০৩-৩০১৯ (দৈনিক যুগের আলো)

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।