কালের বিবর্তন
- Md Rasel Mia - আর্তনাদ ২০-০৪-২০২৪

নগ্ন শহরে সততা আজ সুপ্ত
সময়ের স্রোতে বিড়ালের ভয়ে
সিংহও আজ ভীত।

কালে কালে যুগের পরিবর্তন
সেদিন গুলো ফিরবে নাহ আগের মতন।

মানবতা হারিয়ে হলো বলিদান
উপকারেও হয়নাকো প্রতিদান।

নেইকো মান, নেইকো সম্মান
চরিত্রটাও আজ নিম্মমান।

যোগ্যতার স্থলে অযোগ্যতা
উপর-নিচ সবই হলো ভিন্নতা।

মিথ্যা যেখানে মিথ্যা বানায়
সদা সত্য বলিয়াও,
সেখানে কি সততা মানায়?

যেখানে অত্যাচারী আর জালিমে ভরা
সরল আর গরলেও সেখানে খায় ধরা।

এদিন আর সেদিন থাকবে নাহ একদিন
কালের পরিবর্তনে আসবে যাবে দুর্দিন!!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

rasel6545
২০-০৫-২০১৯ ১৭:১৭ মিঃ

ধন্যবাদ সকলকে কবিতাটা পড়ার জন্য, তবে মন্তব্য করলে ভালো হতো।।