যদি তোমার সাথে হয় দেখা বাইশ বছর পরে
- হৃদয় পান্ডে - মেঘে ভাসা স্বপ্নগুলো ২৪-০৪-২০২৪

যদি তোমারই সাথে হয় দেখা,
বাইশটি বছর পরে।
হয়তো চামড়া কিছুটা কুঁচকে যাবে
পাক ধরবে চুলে,
উত্তরের বট চারাটি দেখা যাবে বিকট রূপে।
আবির মাখা লাল ফল আঝরে ঝরবে।
সেদিন কি দেখা যাবে, বুনোহাঁস
অরীসর নদীটির তীরে।
দেখা কি যাবে,
দুটি দোয়েল পাখিকে-
কদম গাছের পাতার নিচে।
কৃষ্ণবর্ণ রাখালটিকে ভেড়ার পালে,
সুবিশাল মধুচাক ডুমুর গাছে,
লাল কেশরী বালিকাটিকে-
বাঁধানো পুকুরপাড়ে,

যদি তোমারি সাথে হয় দেখা,
বাইশ বছর পরে।
কোন এক নিস্তব্ধ শেষ বিকেল,
না হয়, কোন এক হিমের সকালে,
ভেজা শিশিরে,
কিন্তু সেদিন মিলিয়ে যাবে হাজার স্বপ্ন,
এই স্বপ্ন বিলাসী চোখে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।