নব বসন্তে
- মহঃ সানারুল মোমিন ১৯-০৪-২০২৪

নব বসন্তে
মহঃ সানারুল মোমিন

কুহু কুহু কে ডাকে ঐ-
রাঙা পলাশের শাখে।
শিমূল শাখে রঙ লেগেছে।
ঐ কোকিলা ডাকে।

আম্র কাননে-মধুর ঘ্রাণে,
শুনি মৌমাছির গুঞ্জন।
কৃষ্ণ চুড়ায় মধুর সুবাস-
বসন্তে দোলে প্রাণ মন।

পুষ্প কাননে অমৃত ঝরে,
কচি পল্লবে সাজে ধরণী-
মৃদু শীতলে চন্দ্র জাগে,
জ্যোৎস্নায় সাজে রজনী।


রঙে রঙে আজ বিশ্ব রঙে,
রঙে সারা আকাশ দিগন্ত ।
শীতের বিদায়ে-ধরার হৃদয়ে,
জেগেছে আজ নব বসন্ত।

জলের তলে মৃদু বাতাসে,
আঁকে শত শত আলপনা।
এল বসন্ত,সত্য শপথ করি,
নয় মিছে-ভাবনা কল্পনা।
............................................................
....... ইংরাজি-০৭-০৩-২০১৮
........বাংলা-২২ শে ফাগুন-২৪২৫
...... রাত্রি- ১.৩০ মিনিট
...... নগর, মুর্শিদাবাদ,

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।