নবীনের প্রতি প্রবীন
- আলহাজ্ব অধ্যক্ষ মোঃ শাহজাহান ২০-০৪-২০২৪

হে-নবীন মোরা ফিকে হওয়া ফুলদল তব সাধ ছিল মনে কত,
সাজাইতে এই লাল সবুজের বাংলাকে সুখের জান্নাতের মত।
বঙ্গবন্ধুর ত্যাগ আদর্শ স্বপ্নের স্বাধীন বাংলা রাখো চির বলীয়ান,
অন্যায় জুলুম দুর্ণীতি দ্বারা দেশমাতাকে করোনা কভূ অপমান।
মহান মুক্তিযুদ্ধের চেতনা বাঙ্গালী জাতির নৈতিক ধ্যান ধারনা,
বঙ্গবন্ধুর শ্যামল বাংলা হেসে উঠুক তাঁহার ত্যাগ অনুপ্রেরনা।
হে-নবীন তোমরা হলে এদেশ বাসীর অনুপম স্নেহ আর্শীবাদ,
দেশ জনতা চেয়ে আছে তোমাদের ত্যাগ প্রীতি সেবা স্তুতিবাদ।
মুক্তি বাহিনীর শহীদ সেনারা গেয়ে গেলো বাঙ্গালীর জয় গান,
আপামর জনতা জানায় তাঁদের গভীর ভালবাসা শ্রদ্ধা বেগবান।
সাত-ই মার্চ বঙ্গবন্ধুর ঐতিহাসিক তেজ দ্বীপ্ত বজ্রকন্ঠের ভাষনে,
সসস্র মুক্তিযুদ্ধে বিজয় পেলো বাংলাদেশ স্বাধীনতার আসনে।
সুন্দর বাংলাদেশ গড়তে প্রধানমন্ত্রী শেখহাসিনার অনন্য প্রয়াস,
স্বাধীন বাংলার উন্নয়ন গতি এগিয়ে চলছে গণমানুষের বিশ্বাস।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।