কবিদের ভালোবাসায় জড়াতে নেই
- মাসুদ রানা সাব্বির - কবিতা ২৪-০৪-২০২৪

কখনো ভাবিনি কাব্যময় চোরাবালির শব্দজটে মুখ গুঁজে একদিন এভাবে বিদায় বলবো!!
আসলে কবিদের স্বপ্ন দেখতে নেই
অশ্রুহীন, আবেগহীন হয়ে শুধু মিছেমিছি কবিতা লিখে যাওয়াই কবিদের একমাত্র কাজ হওয়া উচিৎ
কবিদের ভালোবাসায় জড়াতে নেই
কবিরা দুঃস্বপ্নের ডুবুরী তারা সুখস্বপ্নে করে না অবগাহন, 
তাদের প্রণয়ে আজ্ঞাবহ হতে নেই
কবিদের জীবন অভিশপ্ত ভয়াবহ
শুধু কান্নার গল্প
কবিপ্রাণ শুধু কলম কাগজের হিসেব মিলাতে উৎসর্গিত,
কবি কারো বুকে বাঁচতে পারে না,
সে বাঁচে কবিতায়, 
কবি জীবিত শুধু কবিতায়। 
তার তরে অসামান্য অশ্রুর অকাতর বিসর্জন দিবে এমন আশা করাও যে ভুল
কবি ছন্দময়তার খুঁজে পড়ে রইবে শতাব্দীর পর শতাব্দী
কবিকে ভালবেসো না কষ্টের বার্তাবাহক এরা
কবিরা অশ্রু ঝড়ায় ছন্দবদ্ধ পলকে!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।