জেলখানার চিঠি
- আব্দুর রাজ্জাক রাজু ২৯-০৩-২০২৪

মাগো তুমি বিশ্বাষ করো
চোর ডাকাত নয় তোমার ছেলে,
হক কথা বলেই
আজ আমি জেলে।

তোমার ছেলে বাতিলের সাথে
কিভাবে মিলাবে হাত,
মশার কামুড়ে মাগো
কাটে সারা রাত।

সকাল আর রাতে
খেতে দেয় রুটি,
কোরআন হাদিস প্রচার ছিল
তোমার ছেলের ত্রুটি।

শুধু এই অপরাধে
ওরা আমায় করলো বন্ধি,
শরীর ক্ষতবিক্ষত তবু
ওদের সাথে করিনি সন্ধি।

ফেলোনা মাগো চোখের জল
আমার কথা শুনে,
তোমার ছেলে নামাজ পড়ে
এখন ওযু বীণে।

ওযূর তরে না হলেও
খাবার তরে মেলে,
ভয় নেই মাগো বলব হক কথা
আবার মুক্তি পেলে।

কোরআন হাদিস বলার তরে
মুক্তি শর্ত নহে,
তাই জেলে বসেই তোমার ছেলে
কোরআন হাদিসের কথা কহে।

মাগো তোমায়
একটি কথা বলি,
তোমার ছেলের পরশে হাজার হাজার
চোর ডাকাত হয়েছে আল্লাহর ওলি।

মাগো বিশ্বাষ করো জেলখানার চেহারা
পাল্টে গেছে আজি,
জেলে হাজার হাজার আল্লাহর ওলী
বাহিরে ঘোরে শত শত পাজি।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।