মূর্খ মসুলমান
- আব্দুর রাজ্জাক রাজু ২৬-০৪-২০২৪

মনে না থাকলে
ঈমানী শক্তি,
পীরের পা বা
জুতা সেন্ডেলে আসে ভক্তি।

ভক্তিতে মুক্তি
জানে মূর্খের দল,
আমি বলি মুক্তি পেতে
কোরআন হাদিস মতে চল।

পীর মানুষ তাই তার
হতে পারে ভুল ত্রুটি,
পীরের ভুল বর্জন করে
মজবুত করো ঈমানের খুঁটি।

পীরের ভুলত্রুটি বুঝতে হলে
ইলম থাকা চাই,
কেবল মূর্খের দল
পীরের চরণে নেয় ঠাঁই।

কিছু কিছু আলেম আছে
পীরের চরণ ভোঁজে,
আসলে ওরা,আল্লাহ নয়
পীরের চরণে টাকা কেবল খোঁজে।

টাকার বিনিময়ে ঐ সব আলেম
বিক্রি করে ঈমান,
ওদের দেখে পীরের দরবারে ছোটে
মূর্খ মসুলমান।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।