একটি অপরূপা ফুল
- মোঃ আমিনুল এহছান মোল্লা - আলো ১৯-০৪-২০২৪

এ প্রাণের স্পন্দিত অনুভবে
আমি খোঁজে পেয়েছি একটি অপরূপা ফুল, জেসমিন ফুল!
যে দিপালী ছড়িয়ে আছে এ হৃদয়ের শাখে শাখে
আমি স্পর্শ্ পাই, খুব গভীরে স্পর্শ্ পাই
অপলক দেখি কত অনুপম তুমি !
যদি একটু—

তুমি কি জানো ? কি এক অদৃশ্য ঝড় বয়ে যায়!
জ্যোতিময় পাঁপড়ির সুবাসে সুবাসে এ অবুঝ যে
দিশেহারা ক্ষত- বিক্ষত -
এ হৃদয়ের প্রতিটি অনুভবেরা এ ফুলের সন্ধানে
লুকোচুরি খেলে অবিরত খেলে-
জেসমিনের পাশেই-
অথচ জেসমিন ফোটেনা-

এতো অপরূপা ফুল ! এতো লাবণ্যময় ফুল !
প্রেমের বাগানে আর ফোটেনি-
রোমান্টিক তরঙ্গেরা নেচে উঠে ঠিক ওই খানে
যেখানে শুধু তুমি ! শুধু তুমি!

তুমি এসো, রোজ রোজ এসো , অফুরান উৎসবে এসো
এ হৃদয়ের ডালে ডালে, পল্লবে পল্লবে-
যেখানে শুধু তুমি আর আমি-
মধুর সমুদ্রে ভেসে যাব এক অস্থির আনন্দে ।

হে জেসমিন, তুমি এ হৃদয়ের জাগ্রত ফুল-
আমি তোমাকে ভালবাসি, প্রচন্ড ভালবাসি ।

এ প্রাণের স্পন্দিত অনুভবে
আমি খোঁজে পেয়েছি একটি অপরূপা ফুল, জেসমিন ফুল!

------------------------------11-03-2019,রাওনাট,কাপাসিয়া,গাজীপুর।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।