হেড ফোনটা ছিল
- মোঃ আমিনুল এহছান মোল্লা - আলো ২৩-০৪-২০২৪

হেড ফোনটা ছিল কানে কানে মেশা
এক অদ্ভুদ মনোযোগ!
হেলে দোলে হাঁটছিল স্লিপার থেকে স্লিপারে
লাইনের বাঁকে বাঁকে একে অপর হাত ধরে!

সদ্য কিশোর –কিশোরী, যেন
এক ফাঁসির মঞ্চে দাঁড়িয়ে মৃত্যেুর প্রহরে;
প্রতিটি নিঃশ্বাস যেন বলছিল, শুধু বলছিল
ওহে প্রাণ, ওই আসছে যম দুত আসছে
তুমি সাবধান হও ! তুমি সাবধান হও!

হুইসাল বেজে উঠছিল, হরদম উঠছিল..
পাশের কেউ ডাকছিল,জুড়ে জুড়ে ডাকছিল
ওই আসছে, ট্রেন আসছে..
হেড ফোনটা ছিল কানে কানে মেশা
এক অদ্ভুদ মনোযোগ!

মুহূর্তেই চলে এলো ট্রেন ! ফিনকি দিয়ে উঠল রক্ত কণিকা
কিমা হয়ে গেল শরীরের অস্থি মজ্জা-
নিমিষেই প্রাণের সূর্যটা নিভে গেল!
শুধু দেখলাম,চেয়ে চেয়ে দেখলাম-
তরতাজা দু’টো প্রাণের করুণ অধ্যায়;

ওহে হেড ফোন নয়, চলার পথে নয়-
আপনার মূল্য বুঝ ওহে প্রাণ-
অনেক পথ এখনো বাকী ওহে স্বপ্নের ফুল
তোমাদের জন্য এখনো অনেক প্রাণ ব্যাকুল!

হেড ফোনটা ছিল কানে কানে মেশা
এক অদ্ভুদ মনোযোগ!
---------------------------------------12-03-2019,রাওনাট,কাপাসিয়া,গাজীপুর।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।