বর্গী দস্যু হামলা
- আলহাজ্ব অধ্যক্ষ মোঃ শাহজাহান ২৮-০৩-২০২৪

সুবে বাংলার জনগন যখন সুখ শান্তির বসবাসে ছিল,
আচমকা তুমুল বর্গী দস্যু হামলা বাংলায় নেমে এলো।
মহারাষ্ট্র থেকে ভাস্কর পন্ডিত দস্যু চালনায় পটু ছিলো,
নারী নির্যাতন লুন্ঠন অগ্নিতে বাংলাকে ধ্বংস করে দিলো।
নবাব আলী বর্দী নিরূপায় হয়ে বিপাকে প্রমাদ গুনলেন,
সম্মুখ সমরে বর্গী দমন সঠিক নহে বলে মনে করলেন।
বর্গী দস্যুরা ওপার বাংলায় ত্রাশ লুঠ কায়েম করে গেলো,
ভয়ে আর্তনাদে নারী পুরুষ এপার বাংলায় চলে এলো।
চৌথ সুবর্ন ঠিক হবে বলে নবাব প্রতিশ্রুতিতে গেলেন,
ভাস্কর পন্ডিত সদল বলে প্রস্তাবের কথা লুফে নিলেন।
বাংলার নবাব আলী বর্দী জ্ঞান প্রজ্ঞার হিসাবে ছিলেন।
ভাস্কর পন্ডিত কিছু সর্দারকে মহলে আসার খবর দিলেন।
আলী বর্দী খাঁ ঘাতক বাহিনীকে সদা প্রস্তুত হয়ে ছিল,
ভাস্কর পন্ডিত সর্দারগণ নিরস্রশে অথীতি আসন নিলো।
নবাবের গুপ্ত সসস্র কমান্ডো বর্গী দস্যুদের হত্যা চালালো,
দস্যুবিত্তী নারী নির্যাতন পরিনাম বর্গীরা পাশ্চিত্য করলো।
পদ্মা মেঘনা যমুনা সবুজ শ্যামল বাংলার বুকে প্রবাহমান,
স্বাধীন বাংলার জনক শ্রদ্ধায় বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমান।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।