চন্দ্রবালিকা
- সামুয়েল মল্লিক - আমার একটি দুর্ভিক্ষ চাই ২০-০৪-২০২৪

কুয়াশার শাল গায়ে বিবসনা রাত
মেঘ সিঁড়ি ভেঙে নামে শীতের প্রপাত
লেকপাড়ে চুল ঝাঁকে দেবদারু গাছ
নীল শাদা ক্যানভাসে জ্বলে তারা মাছ।

বালিকার এক হাতে মাছ ধরা জাল
আর হাতে ধরে আছে আকাশের ডাল
দলছুট মেঘ এসে ঘিরে ধরে তাকে
কমনীয় তনু জুড়ে আলপনা আঁকে।

চাঁদের কোমর ছুঁয়ে রাখে আবদার
মন চিরে দেখো তুমি কষ্ট-- আমার
বোঝে না বোঝে না কেউ মানসিক ব্যথা
বেদনা পাহাড় হয় জমে নিরবতা।

চাঁদের বালিকা খোঁজে শিশিরের নাও
ভিজে ভিজে চলে যায় ভিনদেশী গাঁও।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।