ঈগলবালক
- সামুয়েল মল্লিক - আমার একটি দুর্ভিক্ষ চাই ২৬-০৪-২০২৪

উর্বরা দেহ জুড়ে বেড়ে উঠেছে আয়েশি পালক
ন্যুব্জ ঈগলের পুরুষ্টু পালকের মতো কৃষ্ণ স্ফীত
পাহাড়ের চূড়ায় বসে একাকী নিমগ্ন আমি
ক্রিস্টাল বাতাসের ঘ্রাণ - মেশক সুরভিত
নাতিদীর্ঘ ভোগজীবনে নয় নির্বোধ মড়ক
আমি বেছে নেই চিরসবুজ কালের সড়ক।

একে একে উপড়িয়ে ফেলি দাঁতাল পালকের শিকড়
ধারাল পাথরে ছিন্ন করি অহংকারী চঞ্চুর ফলা
গভীর জলে ডুবে যেতে দেখি নিজ ভাস্কর্য খোদাই পাথর
বিলাসী স্বপ্ন সাজানো বিত্ত পিরামিড শিল্পকলা
আমার বরফদৃষ্টি ত্বকহীন রক্তাক্ত ধর
ধমনী থেকে নেমে আসে বিষের নহর।

বালিয়াড়িতে পড়ে আছে হৃদয়ের বর্বরতা সব
নতুন পালকে আবৃত রুপান্তরিত সোনালী ত্বক
মেশকসমুদ্রে স্নান শেষে নব সূর্যের সূচনায়
পুনর্জন্ম নেই আমি এক দুরন্ত ঈগলবালক।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।