আমি মানুষ খুঁজছি
- সামুয়েল মল্লিক - আমার একটি দুর্ভিক্ষ চাই ২০-০৪-২০২৪

মানুষ খুঁজতে খুঁজতে আমি পবিত্র মক্কায় এসে পৌঁছলাম
যে দিকে চোখ গেল শুধুই সফেদ পোশাকের ভিড়
কাবার গিলাফ স্পর্শ করতেই উড়ে এলো শত সহস্র শিমুল পালক
তবে আমার সেই বরাবরের অসুখ
আমি পাইনা কোন মানুষের ঘ্রাণ

আমি সোনার মদিনায় এসে পৌঁছলাম
শুষে নিলাম সবুজ গম্বুজের সিক্ত আতর
বাতাসে ভাসছিল প্যারাডাইস পারফিউম
তবে ছিলো না কোথাও
কোথাও কোন মানুষের ঘ্রাণ

আমি রোবটিক আমব্রেলার নিচে হাঁটু গেড়ে বসে দুহাত তুললাম—

হে রব! আমি হতভাগা হররোজ
আমায় দিও তুমি মানুষের খোঁজ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।