একুশের কবিতা
- সামুয়েল মল্লিক - আমার একটি দুর্ভিক্ষ চাই ২০-০৪-২০২৪

বর্ষ শুরুর ডিজে-র রাতে
ঝলকে ওঠে ঘাম
একুশ এসে হাতে ধরায়
জাতিসত্তার খাম।

মেটালিকের বেতাল হাওয়ায়
মাতাল তালে চুর
একুশ আমার হৃদয়ে বাজায়
প্রভাতফেরির সুর।

অসততার মিথ্যা জালে
মনুষ্যত্ব- নীতি
একুশ এসে স্মরণ করায়
শফিউরের স্মৃতি।

কাঁটাতারের বেড়ার হুকে
ফেলানীদের সুখ
একুশ জানায় ঝুলছে তারে
বাংলাদেশের মুখ।

উন্নয়নের দুখের ঘাটে
যখন কাটে কাল
একুশ আমার মনে রাঙায়
কৃষ্ণচূড়ার ডাল।

মতের হরণ রক্তক্ষরণ
আকাল স্বাধীনতা
একুশ এলো একুশ আসে
ভাঙতে নিরবতা।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।