ভোটের হাওয়া
- শেখ মাফিজুল ইসলাম ১৯-০৪-২০২৪

আমার ভোট তো আমিই দেবো
যাকে খুশি তার
গণতন্ত্রের তীব্র আওয়াজ
শুনছি বহুবার।

ভোটকেন্দ্রে পা রেখেছি
উল্টো হাওয়া দেখি
ধাওয়া খেয়ে ভোটার পালায়
কান্ডখানা একি!

ভোটকেন্দ্রে আমেজ তো নেই
নেই জনতার ভিড়
মনের দুঃখ মনে পুষি
ঠোঁট করে বিড়বিড়।

পেছন থেকে আওয়াজ শুনি
কোথায় যাবেন ভাই?
ভোটারলিস্টি খুঁজে পাবেন
ব্যালোট পেপার নাই।

মনের মধ্যে জেদ বেড়ে যায়
দেবই আমি ভোট
আমায় নিয়ে টানা-হেঁচড়া
পেলাম ভীষণ চোট।

গিন্নী বলেন ব্যাজার কেন?
শুষ্ক কেন মুখ
গা’য়ের জামাও ছেঁড়া খোঁড়া
পেয়েছো মনের সুখ।

গিন্নী বলেন ছিলে কোথায়?
কালির চিহ্ন কই
ছানাবড়া চোখটি তুলে
অবাক চেয়ে রেই।

রেগেমেগে বলি শেষে
ভোটের গুষ্টি কিলাই
ওরা ছিলো বাঘের বাচ্চা
আমরা ছিলাম বিলায়।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।