মাতৃভূমির প্রতি
- মোহাম্মদ আবদুল্লাহ মজুমদার - শিশু ২৪-০৪-২০২৪

আর কি বলে করবে অবাক
আমায় বলো তুমি
অসমতায় নিপতিত
যখন স্বদেশভূমি।
আর কিভাবে মারবে আমায়
পারো তুমি বলতে
নিজের দেশে হয় যদি এই
মাথা নুয়ে চলতে।
মানবতায় আনলো যারা
রক্ত দিয়ে দেশ
তাদের সকল ত্যাগ নাকি
এক নিমিষেই শেষ।
তাই বলো হয় এমন যদি
মাতৃভূমির রীতি
কোথায় গেলে পাবে বলো
ঐক্য সম্প্রীতি।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।