ওহে প্রাণ তুমি
- মোঃ আমিনুল এহছান মোল্লা - আলো ২৬-০৪-২০২৪

ওহে প্রাণ তুমি জগৎ পানে যাচ্ছো কোথায় বল ?
ভেবেছো কভূ আপনার মাঝে আপনারই নিস্ফল !

ওহে তুমি ভুলে গেছো তারে জগতের ভাঁজে ভাঁজে
বলেছিলে তুমি হবে নত শির ওই বিধাতার অধিরাজে

দাও ওগো প্রভূ হেন শুভমতি মানবের প্রাণে প্রাণে
অশুভ যেন না পারে ভীড়ে এই পৃথিবীর পথ পানে

তুমি ক্ষণিকের, তুমি মুসাফির, তুমি আল্লাহ গোলাম;
হারবেনা তুমি হারশের ডাকে খুলো যদি তাঁর খাম,

মুক্তি কেবল মুমিনের লাগি অনন্তের পথ ধরি;
চল হে চল জগতের প্রাণ ওয়াদা পালন করি।

ওহে প্রাণ তুমি জগৎ পানে যাচ্ছো কোথায় বল ?
ভেবেছো কভূ আপনার মাঝে আপনারই নিস্ফল !
-------------------------------------16-03-2019,রাওনাট,কাপাসিয়া,গাজীপুর।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।