এক অবিনশ্বর তরুণ
- মোঃ আমিনুল এহছান মোল্লা - আলো ২৫-০৪-২০২৪

-কবি মোঃ আমিনুল এহছান মোল্লা
হঠাৎ সব তলিয়ে যাবে সাত সমুদ্র তের-নদী-
পৃথিবীর ব্যস্ততা আটকে যাবে এক অন্ধকার গহবরে, হায় তবু যদি
মানুষেরা বুঝতো ,সে নহে ক্ষমতার অধিরাজ;
এক অশুভ শক্তির মতো জাগতো না আজ-
যদি বুঝতো ;
এই আত্তারা কতই না হতো সফল !
আর পুড়ে পুড়ে মরতো ধরনির যতসব অশুভ কপোল।

তখন প্রাণেরা মুক্তির উল্লাসে চলে যেত ওই পার;
কিন্তু এখন;
এইসব দানবের অগ্রাসনে সূর্যেরা সব আঁধার !
নিখিলের ভাঁজে ভাঁজে মানুষে মানুষে বিবাদ করি
হিংসে প্রতিহিংসে, অর্থ্ বৈভব, ক্ষমতার বাহাদুরী
মোহেরা গর্জে উঠেছে এক অভিনব অলঙ্কারে,
অশুভরা শুধু গ্রাস করতে চায় শুভ আত্ত্বাটারে—

শুভরা এখন পরাজিত সেনাপতির তনয়;
ওরা ভুলে গেছে আপনার পরিচয় ! চৌদিকে অন্যায়
তবু নিশ্চুপ!
কিন্তু মানুষের শুভ শক্তিরা তো এক অবিনশ্বর তরুণ !
ওরা হারতে জানেনা,ওরা উপহার দেয় মুক্তির কিরণ ।।
যদি;
মানুষেরা বুঝতো ,সে নহে ক্ষমতার অধিরাজ;
এক অশুভ শক্তির মতো জাগতো না আজ-
----------------------------------16-03-2019,রাওনাট,কাপাসিয়া,গাজীপুর।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।