ফিরবো আবার
- মোঃ মোশফিকুর রহমান - ছড়ার আসর ২০-০৪-২০২৪

মাগো তোমায় যখন আমি
ছেড়ে থাকি দূরে,
দুঃখে আমার চোখ ভিজে যায়
শত লোকের ভীড়ে!
বাবা তোমায় যখন আমি
ডাকি করুন সুরে,
জানি তুমিও কষ্ট পাও
অশ্রু ঝরে বুকটা চিরে।

আজব এখন জগৎ মাগো
দিনগুলো খুব কড়া,
তোমাদের দূর দেশে রেখে
মন হয়েছে খরা।
রোজ তোমাদের নিয়ে আমি
কতকিছু ভাবি,
জীবন যুদ্ধে পরাজিত
হয়ে যায় ভুল সবি!

তবু আমি স্বপ্ন দেখি
সুন্দর কোন ভোরে,
তোমাদের কোল পূর্ণকরে
ফিরবো আবার নীড়ে।
আবার আমায় বুকে টেনে
রাখবে তোমরা কাছে,
শান্তি সুখে ঘুমোতে চাই
তোমাদের কোল ঘেঁষে।


কলারোয়া, সাতক্ষীরা
১৬-০৩-২০১৯
সকালঃ ১২.৩০ মিনিট


প্রকাশকালঃ ১৬-০৩-১৯
দুপুরঃ 12.57PM

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।