ফাগুন সময়
- সামুয়েল মল্লিক - আমার একটি দুর্ভিক্ষ চাই ১৯-০৪-২০২৪

দীপিত প্রভায় স্বপন জাগে হিরন্ময়
শাণিত আলোয় প্রীতি প্রেমের কিরণ বয়
সবুজ পাতায় সিক্ত ডগায় ঘাসের কায়
ঝলক শিশির স্নিগ্ধ আদর উদোম পায়

ফাগুন হাওয়া সূর্য রাঙা কুসুম উম
পেলব পরশ পলাশ ছোঁয়া আলতো চুম
ফোঁটায় ফোঁটায় লেকের জলে কাব্য গীত
কৃষ্ণচূড়ার ছায়ায় ঢাকে যাতন নিঁদ

মায়াবী আবেশ মুক্ত আকাশ শামিয়ানায়
সুরেলা বাজন পায়রা পাখি শাদা ডানায়
শাপলা প্রসূন চোখ জুড়ানো বাঁধা দীপিকা
আলো নেচে যায় বাগান বীথি জবা যূথিকা

যায় ভেসে যায় ফাগুন সময় সুখ ভেলায়
রাগ বিরহের থাক না কথা এই বেলায়।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।