সম্ভ্রম
- সামুয়েল মল্লিক - আমার একটি দুর্ভিক্ষ চাই ২৯-০৩-২০২৪

বোধের রাজ্যে সূর্য ডুবে গেলে
সম্ভ্রম লুট হয়ে যায়

গ্রাসিত রাষ্ট্র সম্পদ যত স্থাবর-অস্থাবর
বুভুক্ষু তুমি—
চির ক্ষুধার্ত তোমার জলধি উদর

কয়লা বিবেকবোধ কাকরঙ মন
প্রায় পৌঁছে গেছ নিজের উঠোন

সন্ধ্যালোকে তুমি দেখে নিও
জন্মদাত্রীর বুক
আঁধার রাত্রিতে চিনতে না-ও পারো
একান্ত প্রিয়মুখ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।