আয়না
- সামুয়েল মল্লিক - আমার একটি দুর্ভিক্ষ চাই ২৫-০৪-২০২৪

নতুন রাজার অভিষেক
বিশাল জনতা জড়ো হলো সময় চত্বরে
সকলেই বেশভূষায় পরিচ্ছন্ন, স্মার্ট
সুন্দর মুখশ্রি, পরিপাটি চুল
রাজা বললেন আমার তরফ থেকে ছোট্ট উপহার আছে
সকলের জন্য
এই বলে রাজা প্রতি নাগরিককে সুদৃশ্য মোড়কে একটি করে ঘূর্ণমান আয়না উপহার দিলেন
যে আয়নার একপাশে দেখা যায় মুখাবয়ব অপরপাশে হৃদয়ের সাদাকালো চিত্র
রাজা শুধু সাদা হৃদয়ের মানুষগুলোকে পরদিন আসতে বললেন
একই চত্বরে একই সময়ে

রাজা বেদিতে দাঁড়িয়ে আছেন
অপেক্ষা করছেন পরিপাটি জনতার
সময় পেরিয়ে গেলো
অথচ সুবিশাল সময় চত্বরে কাউকে দেখা গেলোনা।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।