একুশে মাতৃভাষা
- সাইদ খোকন নাজিরী - রক্তের প্লাবন ১৯-০৪-২০২৪

একুশে মাতৃভাষা তুমি আমার
হাজার বছরের ক্লান্তিময় জীবনের
সুখের চাবীকাঠী
কাল বৈশাখী ঝড়ে সিন্দু নদে
ভেলা থেকে পতিত নিরাশার মাঝে
আশার প্রদীপ
নরকের সীমাহীন অনলের মাঝে
স্বর্গের সু-সংবাদ
তুমি বিশ্বসভায় কোটি কোটি বাংলা
ও বাঙ্গালীর আত্ন মর্যাদার
এক উজ্জ্বল দৃষ্টান্ত
তোমাকে তাই-
বর্ণমালায় গেঁথে নিল বাঙ্গালীর
হৃদয়ের গলে
একেঁ দিলাম ইতিহাসে চেতনায় মননে
তুমি তাই-
ভাষার রাণী আমার মাতৃভাষা-বাংলা ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।