জীবন যুদ্ধ
- সাইদ খোকন নাজিরী - প্রেমের মহাকাল ২৩-০৪-২০২৪

যুদ্ধ আমাদের সর্বদা তাড়া করে বেড়ায়
পাখি ডাকা ভোর হতে মধ্যে রাত পর্যন্ত
কয়েক কোটি অবুক্ষ যোদ্ধা
আমরা বিরামহীনভাবে যুদ্ধ করি
কাস্তে হাতুরি শাবল এসবি আমাদের অস্ত্র
ইটের ভাটা শষ্যক্ষেত হাওর বাওর
এ সকল আমাদের যুদ্ধক্ষেত্র ।
এই জীবন যুদ্ধে-
আমরা নিঃশ্ব পথের পথিক !
আমাদের অর্জন বলতে মাথার ঘামটুকুই
একমাত্র সম্ভল।
নিয়তি তুমি কি জানো এ যুদ্ধের শেষ কোথায় ?
আমরা কি পাবনা কোনদিন বিজয়ের স্বাধ ?

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।