নন্দীনী
- সাইদ খোকন নাজিরী - প্রেমের মহাকাল ২৪-০৪-২০২৪

নূপুর পায়ে বৃষ্টি ভেজা গায়ে
মেঠো পথে যাচ্ছে কোন সজনী
গোধুলী শেষে আসছে ভেসে
অমাবশ্যার ঘোর রজনী

কি অর্পূব দেখতে তোমায়
ওহে নন্দী গ্রামের নন্দীনী!
এক পলক দেখেই তোমায়
বুকের খাঁচায় করেছি বন্দীনী

যেন রুপে রুপে অপরুপা
রুপের শ্রেষ্ঠ এক মাধুরী!
হেমন্তের হৈমন্তী তুমি
ধরণীর অপূর্ব এক হুরী!

ভাবতে পার বন্ধু আমায়
ওগো মায়াবিনী পরী!
নিজের বসন খুলে দিলাম
লুকিয়ে রাখ অঙ্গ তোমার
লজ্জাবতী কিশোরী

কোথায় তোমার ঠয়-ঠিকানা
কোথায় তোমার বাড়ী
অবয় যদি দাওগো কন্যা
পৌছে দিব বাড়ী

এই গ্রামের নই গো আমি
দেশ বিদেশে প্রেমের ফেরী করি
সাত জনমের ভাগ্য আমার
হলাম তোমার প্রেমের কান্ডারী

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।