ইশ্বর থেকে পাওয়া উপহার
- Jahid Hasan ২৯-০৩-২০২৪

জন পি

প্রেম বর্ণনা করা যাবে না।
এর কোন আকৃতি নাই,
এটা কোন ফর্ম নাই।
প্রেম একটি বস্তু নয়।
প্রেম একমত না।

প্রেম আমাদের জীবনে প্রবেশ করে
যে মুহূর্ত আমাদের জন্ম হয়।
দোলনা থেকে কবর পর্যন্ত,
সকলেই প্রেমে আবদ্ধ।

ভালবাসা একটি পোড়া মোমবাতি মত
যে কখনও কখনও শেষ হয় কিন্তু মরে না।
প্রেম অদৃশ্য হতে পারে,
যদিও এটি আমার চোখের সামনে সঠিক,

প্রেম তোমাকে খালি ছেড়ে দিতে পারে
প্রেম তোমাকে সম্পূর্ণ করতে পারে।
প্রেম করতে বা তুমি বিরতি দিতে পার
প্রেম তোমার আত্মায় হয়।

প্রেম তোমার হৃদয় হয়
প্রেম তোমার মনে হয়।
প্রেম বৈষম্য না
প্রেম সর্বদা অন্ধ।

প্রেম সর্বজনীন
এটা পৃথিবী অন্তর্ভুক্ত।
কোন ব্যাপারে তুমি কোথায়
প্রেমের একটি নিজস্ব সব ভাষা আছে।

প্রেম তোমার চারপাশে হয়
প্রচুর পরিমাণে ভালবাসা আছে
আপনি দেখতে বা স্পর্শ করতে পারেন না
কিন্তু প্রেম সর্বত্র।

প্রেম সর্বশ্রেষ্ঠ শক্তি,
এবং এখনো এটি এত ছোট
প্রেম ঈশ্বরের কাছ থেকে একটি উপহার
প্রেম আমাদের মধ্যে ভাগ করা হবে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

Muztahid
২০-০৩-২০১৯ ১৭:২৫ মিঃ

প্রেম প্রেমই!