এক হলো না রেখা
- জাবেদ এ ইমন ২৪-০৪-২০২৪

যে তুমিটা দাঁড়িয়ে আছ, একা ভীষণ একা
পাশটা ঘেঁষেই হাটছি আমি, এক হলো না রেখা।
আলে আলে, জমির কোলে বিচালি খুঁজে গেলে
ফসল হয়ে ফলে আছি, দেখলে না চোখ মেলে।

তালের ডগায় ঘর বেঁধেছ, দোদুল্যমান নীড়
ঝাউয়ের পাশে প্রাসাদ আমার উচ্চ করে শির।
ঝড়ের তোড়ে, বৃষ্টি ভিজে কাপছ কেমন ভয়ে
আর কিছুটা তুফান এলেই, সবই যাবে ক্ষয়ে ।

হাত বাড়িয়ে বলছি এসো, হাতটা আমার ধরো
দেখলে না হাত, আরো কেমন হলে জড়সড়ও ।
পূর্ণিমা রাত, জোছনা ধারায়, ভাবলে তুমি একা
পাশটা ঘেঁষেই ছিলাম আমি, এক হলো না রেখা।

২০.০৩.২০১৯ এলিফ্যান্ট রোড।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।