স্বর্ণালী সেই স্মৃতি
- মোঃ মোশফিকুর রহমান - ছড়ার আসর ২৯-০৩-২০২৪

বাজার থেকে ছাগল ছানা
এনে দিলেন বাবা,
আমি তারে আদর করে
খাওয়াই শষ্য দানা।
দিনে দিনে বড় হলো
তিড়িং বিড়িং করে,
আমায় দেখলে নাচে শুধু পা দু'খানি তুলে।

স্কুল থেকে বাড়ি এলে
ছুটে আসে কাছে,
মাথাটা তার এগিয়ে দেয়
আমার কোলে মিশে।
মাথায় একটু আদর করলে
গালে দেয় সে চুমু,
মনটা যেন হারিয়ে যায়
হৃদয় করে মুমু!

সারাটা দিন ছাগল ছানার
সাথে করি খেলা,
একদিন তাকে ছাড়তে হবে
ছিলনা যে জানা।
হঠাৎ করে বাবা তারে
নিয়ে গেল হাটে,
ব্যা ব্যা করে আমার ছাগল
গেল হাটের মাঠে।

কসাই তারে কিনে নিল
দিলো জবাই করে,
এখনো সে কষ্ট আমার
হৃদয়ে বাস করে।
এখন আমি অনেক বড়
অনেক খেলার সাথি,
তবু খুঁজি ছোট্ট বেলার
স্বর্ণালী সেই স্মৃতি।

২০-০৩-২০১৯
রাতঃ ০৭-৫০ মিনিট
কলারোয়া, সাতক্ষীরা

প্রকাশকালঃ ২১-০৩-২০১৯
সকালঃ ০৭.৫৫

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।