মহাপ্রলয়
- সাইদ খোকন নাজিরী - মহাপ্রলয় ২৫-০৪-২০২৪

কিয়ামত একদিন হবেই হবে ভবে
নাফছি নাফছি সেদিন বলিবে সবে
মানুষ পাবেনা পালাবার পথ
কি হবে সেদিন ভাবছো মানবদল?
কে সেদিন থাকবি ধরায় বল!

আসিবে রক্তিম ধোঁয়া
জনেজনে লাগিবে ছোঁয়া
ছুটাছুটি করিবে দিকবিদিক
থাকবেনা কোন সহায় সম্ভল
কে সেদিন থাকবি ধরায় বল!

খোদার আসনে বসিবে দাজ্জাল
দুনিয়াটা হবে টালমাটাল
দাজ্জালের হাতে জীবন মরণ
ঈমানী শক্তি হবে চরম দূর্বল
কে সেদিন থাকবি ধরায় বল!

আসিবে মেহেদী আসিবে ইসা
দাজ্জাল ক্ষতম মানুষে পাবে দিশা
ইসলাম কায়েম হবে দুনিয়ায়
ইসার প্রস্থানে মানুষ হারাবে আমল
কে সেদিন থাকবি ধরায় বল!

মানব নামের দানবের আর্বিভাব
ইয়াজুজ-মাজুজ চালাবে প্রভাব
মানুষ হত্যার উৎসব চলবে
সেদিন হিমালয় থেকে হিমাচল
কে সেদিন থাকবি ধরায় বল!

পশ্চিম দিগন্তে উদিত হবে রবি
ইমান আমলের দ্বার রুদ্ধ হবি
তওবা কারো হবেনা কবুল
ভাবছো কি তা বিশ্ব মানব দল?
কে সেদিন থাকবি ধরায় বল!

সাফা হতে বেরুবে দাব্বাতুল আরদ্
সেদিন নির্ধারিত হবে মানুষের বরাত
ললাটে নাসিকায় আকিঁবে চিহ্র
চুড়ান্ত হবে মুমিন কাফেরের ফল
কে সেদিন থাকবি ধরায় বল!

পূর্ব পশ্চিম মধ্য দিগন্তে
ঘটিবে মহা ভূ-কম্পন
উড়িবে পাহাড়, তলিবে ভূমি
শুকিয়ে যাবে সাত সাগরের জল
কে সেদিন থাকবি ধরায় বল!

ইস্রাফিলের শিঙ্গার ফুৎকারে
খসিবে আসমান, ফাটিবে জমিন
অবাক দৃষ্টিতে দেখবে জ্বীন-ইনসান
বন্ধ হবে সেদিন প্রাণের কোলাহল
কে সেদিন থাকবি ধরায় বল!

ইয়ামেন থেকে উত্থিত হবে অগ্নি
সেদিন পালাবে কোথা ভ্রতা ভগ্নি
আগুণে তাড়িয়ে নিবে হাসরের ময়দান
শেষ হবে সেদিন জীবনের আয়ুষকাল
কে সেদিন থাকবি ধরায় বল!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।