বৈষম্য
- সাইদ খোকন নাজিরী - আত্মবিষাদ ২০-০৪-২০২৪

আধাঁরে ডুবে আছি এ তল্লাটে এখনও কাটেনি ঘোর
বাহিরে ওরা আলোয় মাতোয়ারা
আমাদের তল্লাটে হবেকি কভু ভোর ?

আমরা আধাঁরের দরিয়ায় হাবু-ডুবু খাচ্ছি
ওরা সুইমিংপুলে হোলি খেলায় কাটাচ্ছে প্রহর
আমাদের তল্লাটে হবেকি কভু ভোর ?

আমরা অবিরত ঘুরাচ্ছি উন্নয়নের চাঁকা
আমাদের থালা ক্ষত বিক্ষত,ওরা চাইনিজে সকাল-দুপুর
আমাদের তল্লাটে হবেকি কভু ভোর ?

আমরা দারিদ্রসীমার নিচে,ওরা নাকি উন্নয়নশীল দেশে
কবে খুলবে আকাশ পাতাল এ বৈষম্যের দ্বোর!
আমাদের তল্লাটে হবেকি কভু ভোর ?

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।